D-Link AC1750 Gigabit Router Price in Bangladesh

D-Link AC1750 Gigabit Router

D-Link AC1750 Gigabit Router 

বাংলাদেশের  জনপ্রিয় রাউটার ব্র্যান্ড গুলোর মধ্যে অন্যতম একটি ব্র্যান্ড হল ডি-লিঙ্ক । হোম ইউজার দের জন্য ডি-লিঙ্ক এর অনেক গুলো মডেল এর রাউটার বাজারে আছে ডি-লিঙ্ক AC1750 তেমনি একটি মডেল। লং রেঞ্জ রাউটার হিসেবে এই রাউটার টি বেশ জনপ্রিয় । ৩৫০০ থেকে ৪০০০ স্কয়ার ফিট ফ্লাট বা বাড়ির জন্য এই রাউটারটি একটি আদর্শ রাউটার।

ডি-লিঙ্ক AC1750 রাউটারের ওভারভিউ

D-Link AC1750 Gigabit Router Price in Bangladesh

রাউটারটির Wi-Fi পারফরমেন্স ১৩00 এমবিপিএস এবং ৪৫0 এমবিপিএস পর্যন্ত। এর কাভারেজ খুবই উচ্চ ক্ষমতা সম্পন্ন এবং এর ৩টি অ্যান্টেনা আছে। গিগাবিট ইথারনেট পোর্টগুলো আনলিমিটেড wired সংযোগ প্রদান করে। মোবাইল অ্যাপ্লিকেশন বা বুদ্ধিমান ওয়েব ব্রাউজার ইন্টারফেস এর সাহায্যে রাউটারটি সহজে সেটআপ দেয়া যায়।এই রাউটারটিতে অতিথি নেটওয়ার্ক এবং ডুয়াল অ্যাক্টিভ ফায়ারওয়াল বৈশিষ্ট্যগুলি বিদ্দমান যা আপনাকে যথেষ্ট নিরাপত্তা প্রদান করবে।

 

কর্মক্ষমতা-

১) ট্র্যাফিক অগ্রাধিকার – উন্নত QoS ইঞ্জিন শ্রেষ্ঠ কর্মক্ষমতা গ্যারান্টি উভয় wireless ব্যান্ড জুড়ে ট্র্যাফিক বিতরণ করে।

২) ডুয়াল-ব্যান্ড টেকনোলজি – wireless হস্তক্ষেপ এবং ঘনঘন blocking দূর করে আপনাকে আরও বেশি ডিভাইস সংযুক্ত করতে অনুমতি দেয়।

 

সার্বিক বৈশিষ্ট্য –

গিগাবিট ইথারনেট পোর্ট – এইচডি(HD)স্ট্রিমিং এবং গেমিংয়ের জন্য সর্বোত্তম wired অনলাইন অভিজ্ঞতা নিশ্চিত করে।11AC প্রযুক্তি wireless N ছাড়া wireless পরিসরকে বেশি প্রসারিত করে সম্পূর্ণ-হোম কভারেজ দিতে সক্ষম। ৩টি বাহ্যিক অ্যান্টেনা wireless signal(সংকেত)কে উচ্চ শক্তি প্রদান করে। প্যারেন্টাল কন্ট্রোল অনলাইন অ্যাক্সেসের সময়সূচী তৈরি করে নির্দিষ্ট ওয়েবসাইট বা ডিভাইসগুলিতে অবরোধ করা যায়।এছাড়া অতিথি Wi-Fi নেটওয়ার্ক একটি সর্বজনীন বা এনক্রিপ্ট করে wireless গেস্ট নেটওয়ার্ক তৈরি করা সম্ভব। WPA / WPA2 সর্বোচ্চ স্তরের wireless নিরাপত্তা প্রদানের নিশ্চয়তা দেয়।

ডি-লিঙ্ক AC1750 রাউটারের হার্ডওয়্যার ফিচার –

  • এই রাউটারটিতে ১ টি ওয়ান পোর্ট আছে
  • চারটি গিগাবিট ইথারনেট পোর্ট 10/100/1000 এমবিপিএস ইথারনেট পোর্ট উচ্চ-গতিযুক্ত wired সংযোগ প্রদান করে।
  • এতে ১টি Wi-Fi অন/অফ বাটন আছে।
  • এটি এসি 120/230 ভি ভল্টে চলে।
  • Wired, wireless উভয় সংযোগ প্রযুক্তিই সাপোর্ট করে।

 

 

 

ডি-লিঙ্ক AC1750 রাউটারের সফটওয়্যার ফিচার –

  • রাউটারটি ডুয়াল ব্যান্ড রাউটার, এর ডাটা ট্রান্সফার রেট 1750 Mbps।
  • এই রাউটারটির অপারেশন ফ্রিকোয়েন্সি ২.৪ GHz এবং ৫ GHz।
  • ব্যান্ড উইথ কন্ট্রোল করার জন্য আছে কিউওএস অপশন।
  • এতে আছে WPA এবং WPA2 অপশন।
  • এই রাউটারটিতে গেস্ট জোন সাপোর্ট, আইপিভি 4 সাপোর্ট, আইপিভি 6 সাপোর্ট, ন্যাট সাপোর্ট, স্টেটপুল প্যাকট ইন্সপেকশন (SPI), ভিপিএন পাসথ্রু, ওয়াই-ফাই প্রোটেক্টেড সেটআপ (ডাব্লুপিএস), ফায়ারওয়াল সুরক্ষা ইত্যাদি সুবিধা রয়েছে।

·         ওয়্যারলেস প্রোটোকল 802.11a / বি / জি / এন / এসি।

  • দূরবর্তী ম্যানেজমেন্ট প্রোটোকল HTTP সাপোর্ট করে।
  • এটি এসি 120/230 ভি ভল্টে চলে।

·         এতে ইথারনেট 10-ব্যাজ-টি / 100-বেজ-TX / 1000Base-T অপশন  আছে।·         রাউটারটির ইন্টিগ্রেটেড সুইচ 4 পোর্ট এর।·         ডেটা লিংক প্রোটোকল ইথারনেট, ফাস্ট ইথারনেট, গিগাবিট ইথারনেট, আইইইই 80২.11 এ, আইইইই 80২.11 ক, আইইইই 80২.11 বি, আইইইই 80২.11 জি, আইইইই 80২.11 এন।

  • এতে ইউএসবি পোর্ট এবং ভিপিএন সাপোর্ট করে।

 

ডি-লিঙ্ক AC1750 রাউটারের বিশেষ সুবিধা সমূহ – The Good

রাউটারটির সাহায্যে মোবাইল অ্যাপ্লিকেশনের সাথে দ্রুত তথ্য সঞ্চার করা সম্ভব, মজবুত Wi-Fi কভারেজ পাওয়া যাবে এবং রাউটারটিতে ক্লাউড এর বৈশিষ্ট্য সক্ষম।

ডি-লিঙ্ক AC1750 রাউটারের বিশেষ সুবিধা সমূহ – The Bad

রাউটারটি একটি মিডিয়া সেতু(bridge) বা একটি স্বতন্ত্র অ্যাক্সেস পয়েন্ট হিসাবে কাজ করতে পারে না এবং মোবাইল অ্যাপ্লিকেশন এর বৈশিষ্ট্য এবং কার্যকারিতা উভয়ই সীমিত হয়।

 

শেষ কথা-

রাউটারটি একটি উন্নতমানের 80২.11 কিক-সক্ষম হোম রাউটার হিসাবে কাজ করে। এত অপশন সহ এই রাউটারটির দাম মাত্র  ১৭৮০০  টাকা। সুতরাং আপনি যদি নতুন একটি রাউটার কেনার কথা চিন্তা করে থাকেন তবে  ডি-লিঙ্ক AC1750 রাউটারটি পছন্দের সারিতে প্রথমে রাখতে পারেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *